কীভাবে ফ্রী’তে পেইড টিউটরিয়াল পাওয়া যায়?

প্রথমেই আপনাকে জানতে হবে পেইড টিউটরিয়াল কিঃ

পেইড টিউটরিয়াল গুলো হল মূলত যে টিউটরিয়াল যেগুলো আপনাকে টাকা দিয়ে বিভিন্ন সাইট থেকে কিনতে হয় । বিভিন্ন প্রফেশনাল রা টিউটরিয়াল বানিয়ে বিভিন্ন কোর্স সেলিং সাইটের মধ্যে বিক্রি করে। আপনি ওই সকল সাইট থেকে ভিডিও কিনে শিখতে পারবেন। অলমোস্ট সব ধরনের টিউটরিয়াল পাওয়া যায়। অনালাইনে এরকম একাধিক সাইট পাবেন যেখানে হাজারো পেইড টিউটরিয়াল রয়েছে। কিছু উল্লেখযোগ্য সাইটের মধ্যে যেমনঃ

এবার আসি কীভাবে আপনি ফ্রী’তে এসব টিউটরিয়াল গুলো পাবেন বা ডাউনলোড করবেন। নরমালি তো টাকা দিয়ে এগুলু কিনতে হয়। কিন্তু এরকম অনেক সাইট আছে যেখান থেকে আপনি টাকা ছাড়াই ডাউনলোড করতে পারবেন। তাহলে কিভাবে তারা টাকা ছাড়া দিচ্ছে? আসলে তারা নিজে টাকা দিয়ে কিনে নিজেদের সাইটে দিয়ে দেয় যেন অন্যরা ফ্রী তে ডাউনলোড করতে পারে। তাদের লাভ টা কী এভাবে? আসলে আপনি ডাউনলোড করতে গেলে সেখানে বিজ্ঞাপনে ক্লিক পরবে। সেখান থেকে তারা টাকা কামাতে পারবে। আর অনেক টরেন্ট সাইটে বিভিন্ন লোকজন পেইড টিউটরিয়াল অন্যদের জন্য দিয়ে দেয় যেন যাদের টাকার সমস্যা আছে তারাও কিনতে পারে। কিন্তু আপনাকে টরেন্ট সাইট ব্যবহারে সতর্ক থাকতে হবে। কারণ উন্নত সব দেশে  টরেন্ট ব্যবহারে অনেক কড়াকড়ি আইন আছে। কিন্তু বাংলাদেশে এরকম কোন আইন নাই তাই আপনি নিজের ইচ্ছে মত টরেন্ট সাইট ব্যবহার করতে পারবেন। কীভাবে টরেন্ট সাইট থেকে কোন কোর্স বা কোন মুভি বা কোন ফাইল ডাউনলোড করবেন তার উপরে ইউটিউবে অনেক ভিডিও আছে, দেখে  নিতে পারেন।

বিভিন্ন টরেন্ট সাইট থেকে ফ্রী’তে ডাউনলড করা যায়। নিচে কিছু টরেন্ট সাইটের লিংক দিয়ে দিলাম। এগুলু জনপ্রিয় টরেন্ট সাইট। প্রথম দুইটা সাইট বাংলাদেশের এবং শেষের দুইটা সাইট বাহিরের। আপনি কোর্স ছাড়াও যে কোন মুভি এখান থেকে ডাউনলোড করতে পারবেন। টরেন্ট সাইট  থেকে ডাউনলোড করতে হলে আপনাকে ইউটরেন্ট নামের একটা সফটওয়্যার পিসি তে বা মোবাইলে ডাউনলোড করতে হবে।

torrentbd

crazyhd

1337x.to

thepiratebay

তবে আমি সাজেস্ট করব যাদের টাকার কোন সমস্যা নাই তারা যেন অরিজিনিয়াল অথরদের কাছ থেকে টাকা দিয়ে কোর্স কিনে নেয়।

লেখকঃ Tajul Islam

Spread the love

Author: admin