বাংলাদেশ থেকে কি নতুন আপওয়ার্ক একাউন্ট Approve হয় না?

বাংলাদেশ থেকে কি নতুন

বাংলাদেশ থেকে কি নতুন আপওয়ার্ক একাউন্ট Approve হয় না? এটা নতুনদের একটা কমন প্রশ্ন ! আমি বলছি বাংলাদেশ থেকে  অবশ্যই একাউন্ট Approve  হয়।

২৫ রোজার দিন আমার একাউন্ট Approve হইছে। এবং ১ মিনিট এর মধ্যেই Approve হইছে।
অবাক লাগতেছে? আসুন খুলে বলি। জেনে নিন।
আমিও অন্যদের মত ২ মাস ধরে একাউন্ট Approve করানোর চেষ্ঠা করতেছিলাম। Submit দেওয়ার ১২ ঘন্টা পর বলে আমার স্কিল এর সাথে আপওয়ার্কে কোনো জব নেই। হতাশ হয়ে যাইতেছিলাম।
অতঃপর Youtube এ আমি ভিডিও দেখতে লাগলাম। একটা ভিডিওতে দেখলাম উনার যে স্কিল গুলু নাই উনি তাও এড করছে, এবং CSE তে না পরেও এডুকেশনে CSE এর একটা প্রতিষ্ঠানের নাম দিছে। অতঃপর আমিও আমার প্রোফাইল এডিট করা শুরু করলাম। Skill Level এ আগে Intermediate ছিল ওইটাকে Expert করছি। কারণ ওখানে নতুনদের জন্য কাজ নেই। Web Developer হয়ে আগে Education এ BBA দেওয়া ছিল, রিয়েল টা। ওখানে দিলাম Master of Computer Application (M.C.A) Bangladesh National University. এবং Employment History তে একটা কোম্পানির নাম দিলাম, যেখানে ইন্টার্ণশীপ করতেছি।
আপনিও যে কোনো কোম্পানির নাম দিতে পারেন। ভেরিফাই করে না ওরা। Hourly Rate এ ১০ ডলার থেকে ৩০ ডলার করলাম।
তখন আমার প্রফাইল ৮৫% কমপ্লিট ছিল। এবং আমি Portfolio তেও কিছু দেই নি। কিন্তু Overview টা কয়েকটা সিনিয়র ভাইয়ের প্রফাইল দেখে নিজ থেকে লিখছিলাম। Other Experience এ ডাটা এন্ট্রি দিলাম। সার্টিফিকেট ও দেই নি। বিঃদ্রঃ এখন ও নাই। আর Profile Setting এর Linked Accounts এ Facebook, StackOverflow, Google, GitHub, DeviantART এগুলো এড করলাম। এই আইডি গুলু খুলতে ১০ মিনিট লাগছে।
অতঃপর Profile Submit দিলাম। তখন উপরে লেখা আসছিল যে ১২ ঘন্টা পর রিভিও করে আমাকে জানাবে। Than আমি রিফ্রেশ দিলাম Upwork এর লগো তে ক্লিক করে। অতঃপর দেখলাম আমার উপরের রিভিও এর লেখাটি নেই আমার প্রফাইল এ এবং আবার সাবমিট দেওয়ার ও কোনো অপশন পাচ্ছিলাম না। আমি ভয় পাইছিলাম। ভাবলাম আমি হয়ত আর কোনো দিন প্রোফাইল সাবমিট দিতে পারব না। অতঃপর আমি তাড়াহুড়া করে Gmail এ ঢুকলাম।
দেখি আপওয়ার্ক থেকে মেইল আসছে Congrats, Sohel. You’re Ready To Apply. ভিতরে ঢুকে দেখলাম আমার আমার প্রোফাইল Approve হয়ে গেছে। আমি Apply করতে পারতেছি।
অতঃপর শান্তি।
এভাবে চেষ্টা করে দেখতে পারেন, হয়ে যাবে।

লেখকঃ Sohel Sarkar

Author: admin