বেশি বেশি টিপ ও কাজ পাওয়ার কিছু টিপস

বেশি বেশি টিপ ও কাজ পাওয়ার কিছু টিপস

১। আপনারা ফাইভার এ ২ ধরনের ক্লাইয়েন্ট দেখবেন, এক যারা দাম নিয়ে খেছ খেছ করে, কাজ শেষে টিপ দেয় না, বা কোন কোন ক্ষেত্রে রেভিউ না দিয়েই চলে যায়। এবং ২, যারা ৫ ডলার এর কাজ করালেও টিপ দিবে। ত আপনি বুঝতেই পারতেসেন কোন ক্লাইয়েন্ট এর মেন্টালিটি কিরকম। তাই টিপ বা রিভিউ না পেলে মন খারাপ করবেন না, বরং নতুন উদ্দমে বিড করতে থাকুন।

২। আপনি জাদের কাছ থেকে টিপ পেলেন, তারা হয় খুব উদার, বা আপনার কাজে অনেক খুশি হওয়াতে টিপ দিয়েছে, তো এরাই হলও আপনার প্রাইমারি টারগেট। কাজ শেষ হওয়ার পর খুব বিনয়য়ের সাথে যোগাযোগ করবেন

“তোমার প্রজেক্ট এ কাজ করতে পেরে অনেক আনন্দিত, ভবিষ্যতে এরকম প্রজেক্ট থাকলে আমি আগ্রহের সাথে করে দিব”

এই ধরনের মেসেজ মিনিমাম ৫০% ক্ষেত্রে রিপিট সেল এন্সিউর করে।

৩। বাইয়ার দের মেসেজ দিয়ে আপনার অন্যান্য সার্ভিস এর কথা বলুন। এখানে একটু আইডিয়া খাটান। যেমন ধরেন, আপনি সব ধরনের গ্রাফিক্স এর কাজ করেন। কোন এক বায়ার এর লোগো ডিজাইন করে দিলেন। এখন, লোগো যেহেতু লাগসে, তো তার বিজনেস কার্ড ও লাগতে পারে, সোশ্যাল মিডিয়া একাউন্ট এর কভার লাগতে পারে, ফ্লাইয়ার লাগতে পারে। আপনি যদি এগুলা ডিজাইন করতে পারেন, তাকে পলাইটলি অফার করুন।

এক্ষেত্রেও প্রায় ৫০% রিসেল এর সম্ভাবনা আছে। কারন বাইয়ার হয়ত এক এ কাজের জন্য অন্ন কাওকে হায়ার করত, আপনি তাকে জানানো তে সে আপ্নাকেই দিতে আগ্রহি হবে, কারন অলরেডি আপনার উপর তার বিশ্বাস এসে গেছে।

৪। নিয়মিত পুরাতন বাইয়ার দের খজ খবর নিবেন। সে হয়ত ২ মাস ধরে অনলাইন এ না, কিন্তু সে আপনার ভাল বাইয়ার ছিল, তো আপ্নিও তার খোজ নিবেন। বিলিভ মে, বাইয়ার রা খুব খুশি হয় এতে। আমার নিজের ই এক বাইয়ার বলসে এটা আমাকে। তারা প্রফেসনালিজম যেমন চায়, ডেডিকেশান ও চায়।

৫। আর হ্যাঁ, নিয়মিত বিড। প্রতিদিনের ১০ টি বিড কাজে লাগাবেন। আপনি যদি প্রাসঙ্গিক ভাবে বিড করতে পারেন, এই ১০ তার মধ্যে এক্টার হলেও রিপ্লাই পাবেন।

এভাবে কাজ করতে থাকেন, আর মাসের শেষে আপনার এনালাইসিস চেক করবেন। রেস্পন্স রেট, অন টাইম ডেলিভেরি রেট ইত্যাদি যেন ৯৫% বা এর উপরে থাকে।

বেস, আপাতত এগুলো করতে থাকেন, সেল অটমেটিক আস্তে থাকবে 

আজকের জন্য এই পর্যন্তই। সামনে একদিন আপনাদের কে ৫ ডলার থেকে ৫০০ ডলার এর গল্প বলব, কিভাবে একটি ৫ ডলার এর কাজ থেকে মাসিক ৫০০ ডলার এর ফিক্সড জব পেলাম। সব ই বলব, সময়ের সাথে 

লেখকঃ Mekail Sarwar

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *