মৃত্যুর দরজায় টোকা দিয়ে ফিরে আসা – ফ্রীল্যান্সিং

মৃত্যুর দরজায় টোকা দিয়ে ফিরে আসা - ফ্রীল্যান্সিং
সর্বদা লেখালেখি করি কিভাবে ফ্রীল্যানসিং করে অধিক সফল হবেন তা নিয়ে, তবে আজ একটু ব্যতিক্রম লেখালেখি করছি। আজ থেকে ঠিক এক সপ্তাহ আগে হাসপাতালের বেডে শুইয়ে ভাবছিলাম বোধয় আর বাঁচবোনা। কিন্তু আল্লাহর রহমতে বেঁচে গেলাম।
 
হঠাৎ জ্বর হয়েছিল, ৪দিন ডক্টরের অধীনে ওষুধ খাবার পর জ্বর না কমলে ডাক্তার শরীর ভালো করে চেক করলেন এবং বললেন দ্রুত হাসপাতাল ভর্তি হতে, সাথে এটিও বলেছিলেন “এমন হাসপাতালে ভর্তি করতে যেখানে ICU আছে, প্রয়োজন পড়তে পারে।” তবে একসপ্তাহ চিকিৎসার পর সবার দোয়ায় সুস্থ হয়ে উঠেছি।
ডাক্তার বলেছেন আমার ব্রেন ইনফেকশন হয়ে গিয়েছিলো, মূলত অতিরিক্ত নির্ঘুম থাকা এবং অতিরিক্ত কাজের চাপের কারণে শরীরের এই অবস্থা হয়েছে।
আমরা যারা ফ্রীলান্সার আছি, তাদের কাজের চাপ থাকলে বেশিরভাগ সময়েই আমরা রাত জেগে কাজ করি, আর একসময় এই রাত জাগতে জাগতে আমরা এটিকে অভ্যাসে পরিণত করে ফেলি। কিন্তু এই অভ্যাসের পরিণতি যে মৃত্যুও হতে পারে, তা গতসপ্তাহের আগে জানা ছিলোনা।
এই পোস্ট মূলত সকলকে সাবধান করার জন্যই লেখা, আমার ভাই ও বোনেরা যারা ফ্রীল্যানসিং কিংবা অন্যকোনো পেশার জন্য রাত জাগেন, তারা এটি আস্থে-ধীরে শুধরে ফেলুন। সকলে রাতের ঘুম ঠিক রেখে দরকারে ভোর সকালে উঠে কাজ করার চেষ্টা করুন। শরীরের জন্য বিশ্রাম খুবেই জরুরি এটি যেন আমরা ভুলে না যায়। এবং অবস্যই নিয়মিত নামাজ পড়ুন/নিজ নিজ ধর্ম মেনে চলুন, কর্মের চাপে আমরা ধর্মকে যেন ভুলে না যায় এটিও খেয়াল রাখতে হবে, কারণ মৃত্যু কখন আসবে আমরা কেউ এই জানিনা ।
এছাড়াও এই গরমে সবাই অসুস্থ হয়ে পড়ছে, নিচের এই আর্টিকেল সকলে পড়বেন এবং মেনে চলবেন তাহলে অসুস্থ হওয়া থেকে বাঁচা যেতে পারে।
_____________________________
যথাযথ খাওয়া-দাওয়া, পর্যাপ্ত ঘুম এবং নিজের পেশা সুষ্ঠভাবে যেন করতে পারেন এই দুআর সাথে পোস্ট শেষ করছি।
সবার জন্য শুভকামনা। 😊❤️
লেখকঃ Junaid Aman Junu

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *