Fiverr থেকে Payoneer রিমুভ করার সফলতা

Fiverr থেকে Payoneer রিমুভ করা বেশ কষ্ট সাধ্য হলেও অসম্ভব কিছু না। প্রসেসটা অবশ্যই একটু দীর্ঘ।

প্রথমদিন Payoneer এর সাপোর্ট এ কথা বললাম যে Fiverr payee id রিমুভ করা লাগবে। সাপোর্ট এজেন্ট তো সরাসরি বলেই দিলো যে অ্যাকাউন্ট রিমুভ এর কোনও অপশন নাই, আমি চাইলে তারা অ্যাকাউন্ট de-activate করে রাখবে। প্রশ্ন করলাম যে কেন নাই? যে সিস্টেম এ অ্যাকাউন্ট এড এর অপশন থাকবে সেই সিস্টেম এ অ্যাকাউন্ট রিমুভ এর অপশন ও থাকবে, আর আমার de-activate দিয়ে কাজ হবে না।

সাপোর্ট এজেন্ট জানালো যে উনি নাকি এই অ্যাকাউন্ট রিমুভ department এ ইমেইল দিয়ে দিয়েছে, ৩ দিনের মধ্যে আমি confirmation মেইল পাবো।

৩ দিন চলে গিয়ে ৭ দিন হয়ে যাই। ৭ নং দিনে আবার সাপোর্ট এ যোগাযোগ করলাম। সাপোর্ট এ কেমন আছি জিজ্ঞাসা করতেই কইলাম ভালো না Payoneer এর সাপোর্ট এর জন্য, কারণ ৩ দিনের কাজ আজ ৭ দিন হয়ে গেছে হয়নি। এর পরে এই দ্বিতীয় সাপোর্ট এজেন্ট জানালো উনি দেখছে বিষয়টা আমাকে একটু অপেক্ষা করতে বলল।

দ্বিতীয় সাপোর্ট এজেন্ট সব দেখে জানালো, যে অ্যাকাউন্ট রিমুভ এর জন্য বেশ অনেকগুলো ফর্মাল আপ্প্রভাল এর দরকার হয় আলাদা আলাদা department থেকে এই জন্য সময়টা একটু বেশি লেগে যাই। উনি আমার অ্যাকাউন্ট স্ট্যাটাস থেকে দেখে যে আমার আবেদনের পরিপেক্ষিতে সব আপ্প্রুভাল নাকি চলে এসেছে উনি আসা করছে ২ দিনের মধ্যে আমি একটা ইমেইল পাবো। জিজ্ঞাসা করলাম যে দেখো আমি কি ২ দিনের মধ্যেই মেইল পাবো উনি জানাইলো হ্যাঁ পাবো।

অবশেষে যে দিন কথা বলি সাপোর্ট এ ওই দিন মাঝ রাইতে মেইল আসে তবে অ্যাকাউন্ট রিমুভ এর না, অ্যাকাউন্ট রিমুভ করবে তাই বেশ কিছু জিনিশ এর ডকুমেন্ট লাগবে যেমন-

1. Log into your Payoneer Account and click on your message box (upper right hand side). Choose the message titled “Security Code” and find the code we recently sent you. Copy the code into your reply to this e-mail.

2. Please confirm the reason that you wish to disconnect the Fiverr payee from your Payoneer account.

3. Please confirm that you are aware that disconnecting the Fiverr payee is irreversible. In other words, you will not be able to link this account again with your own Payoneer account.

4. Important: Make a screenshot of your online account with Fiverr. The screenshot needs to show the name of the owner of the account and the payee ID. (The “payee ID” is your account ID, number or nickname with Fiverr. It allows us to identify the correct account to release.) Please attach the screenshot to your reply

সব কিছুর উত্তর আর screenshot সহকারে ইমেইল করলাম কিন্তু সমস্যা হইলো ১ নং ডকুমেন্ট (Security Code) নিয়ে। Payoneer এ লগ ইন করে দেখি কোনও মেসেজ আসেনি।

আবার সাপোর্ট এ যোগাযোগ করলাম পরেরদিন আর রেফারেন্স হিসাবে ইমেইল এর রেফারেন্স নাম্বার দিলাম, আর বললাম খুব মেজাজ খারাপ কারণ তোমরা অনেক সময় নষ্ট করছো আমার। এর পরে এই তৃতীয় সাপোর্ট এজেন্ট আমাকে জানালো যে ১ থেকে ২ দিনের মধ্যে আমার কাছে মেসেজ যাবে। কিন্তু সে মেসেজ আর আসেনি।

অতঃপর সেই দিন থেকে ৩ দিন পরে গত কালকে একটা ইমেইল এসেছে যে-

Per your request, your Fiverr account has been disconnected from your Payoneer account. Please note it may take up to a week for the changes to be reflected on the Fiverr account. If the changes are not reflected within a week, please contact Fiverr and inform them the payee was released from Payoneer’s end and ask them to provide a link to re-register. Should you need further assistance please let us know.

আলহামদুলিল্লাহ এর পরেই আমি Fiverr এ লগ ইন করে দেখি আবার অ্যাকাউন্ট এড এর অপশন চলে আসছে। দেরি না করে সাথে সাথে কার্ড + ব্যাঙ্ক অ্যাকাউন্ট এড করে নিলাম।

 

লেখকঃ Shahariare Rahman Shovon

Spread the love

Author: admin